রংপুরে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়েমিডিয়াকাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

মোঃ আফ্ফান হোসাইন আজমীর, রংপুর

রংপুরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রথমবারের মত মিডিয়াকাপ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে। রংপুর প্রেসক্লাবের উদ্যোগে এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে প্রেসক্লাব, রিপোর্টাস ক্লাব রংপুর, সিটি প্রেসক্লাব, রংপুর রিপোর্টাস ক্লাব, টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। শনিবার (১৭ ফেব্রুয়ারী) সকালে প্রেসক্লাব চত্ত্বর থেকে ৮টি সাংবাদিক সংগঠন তাদের নিজ সংগঠনের পতাকা ও ব্যানার হাতে র‌্যালী করে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বাদ্যযন্ত্রের তালে তালে সাংবাদিক নেচে ও নিজ সংগঠনের নামে শ্লোগান দিয়ে ক্রিকেট উৎসবে মেতে উঠেন। রংপুর ক্রিকেট গার্ডেন মাঠে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। রংপুর প্রেসক্লাবের সভাপতি মোবাব্বর হোসেন মনা’র সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক, প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর কবির জিতু। বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাড. আনোয়ারুল ইসলাম, রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরিনা লাভলী, সিটি কর্পোরেশনের কাউন্সিলর মাহমুদুর রহমান টিটু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, রংপুর প্রেসক্লাবের সাংস্কৃতিক সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক।
উদ্বোধনী অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, সাংবাদিকরা সারাবছর সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছে। তাদের নিজেদেরও একটি বিনোদনের প্রয়োজন। রংপুর প্রেসক্লাব প্রথমবারের মত টুর্নামেন্টের আয়োজন করেছে। আমি তাদের ধন্যবাদ জানাই। মিডিয়াকাপের মধ্য দিয়ে প্রতিটি সাংবাদিক সংগঠনের মধ্যে একটি মেলবন্ধন তৈরী হবে। একে অপরকে সহযোগিতার মনোভাব তৈরী হবে। যা রংপুরের উন্নয়নকে এগিয়ে নেবে। আমি আশা করছি প্রতিবছর প্রেসক্লাবের নেতৃত্বে এ ধরনের আয়োজন অব্যহত থাকবে। আমি টুর্নামেন্টের সফলতা কামনা করছি।
উদ্বোধনী খেলায় রংপুর প্রেসক্লাবের মুখোমুখি হয় রংপুর রিপোর্টাস ক্লাব। এতে প্রথম ইনিংসে নির্ধারিত ১২ ওভারে রংপুর রিপোর্টাস্ ক্লাব ১৬৫ রান করে। দ্বিতীয় ইনিংসে প্রেসক্লাব দল ৩১ রানেই অলআউট হয়ে যায়। বিকেলে টুর্নামেন্টের দ্বিতীয় খেলায় সিটি প্রেসক্লাবের মুখোমুখি হয় রিপোর্টাস ক্লাব রংপুর। এতে প্রথমে ব্যাট করতে নেমে সিটি প্রেসক্লাব সংগ্রহ করে ৬৬ রান। ৬০ রান করতেই অলআউট হয়ে যায় রিপোর্টাস ক্লাব রংপুরের খেলোয়াড়রা। আগামীকাল সকাল ১১টায় বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের মুখোমুখি হবে রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। বিকেল ৩টায় টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের মুখোমুখি হবে রংপুর রিপোর্টাস ইউনিটি। উক্ত খেলা দুটি দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরিনা লাভলী ও টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক জাহাঙ্গীর কবির জিতু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *