ltv
বুধবার , ১০ নভেম্বর ২০২১ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. টপ নিউজ
  6. দেশজুড়ে
  7. বিনোদন
  8. বিশেষ প্রতিবেদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

বাংলালিংকের বিরুদ্ধে মামলার আবেদন জেমসের

প্রতিবেদক
ltvnews24.com
নভেম্বর ১০, ২০২১ ৬:৪৫ পূর্বাহ্ণ

নিজের গান সুরক্ষায় কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগে বাংলালিংক মোবাইল কোম্পানির বিরুদ্ধে মামলা করতে আদালত পাড়ায় এসেছেন সংগীত শিল্পী জেমস। এরই মধ্যে তিনি আদালতে দুটি মামলার আবেদন করেছেন।

বুধবার (১০ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েসের আদালতে দেশের এই শীর্ষ সংগীত তারকা তার আইনজীবীর মাধ্যমে বাংলালিংকের বিরুদ্ধে দুটি মামলার আবেদন করেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘জেমস আদালতে এসে তার আইনজীবীর মাধ্যমে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইটের দুটি মামলার আবেদন করেছেন। তার অসংখ্য জনপ্রিয় গান আছে। কোনও ধরনের অনুমতি না নিয়েই জেমসের গান বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের সামিল। এ কারণে তিনি মামলা করতে আদালতে আবেদন করেছেন।’ এ বিষয়ে শুনানি কিছুক্ষণের মধ্যে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে জানার পর জেমস আদালতে উপস্থিত হয়েছিলেন ১৯ সেপ্টেম্বর।

এর আগে সেপ্টেম্বরের এদিন সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (পিপি) তাপস কুমার পাল বলেছিলেন, জেমস আদালতে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলার আবেদন করেন। শুনানিতে বিচারক গুলশান থানায় গিয়ে মামলা দায়েরের পরামর্শ দেন। তবে থানায় মামলা না নিলে আদালতে আসতে বলেন।

/ এ এইচ /

সর্বশেষ - আইন-আদালত