বুধবার , ২৯ সেপ্টেম্বর ২০২১ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুষ্ঠান
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করোনা সচেতনতা
  6. করোনাভাইরাস
  7. কৃষি ও প্রকৃতি
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চাকরীর খবর
  11. জাতীয়
  12. টপ নিউজ
  13. টিভি Live
  14. তথ্যপ্রযুক্তি
  15. দেশ জুড়ে

ঝিনাইদহ পলিটেকনিকের ৫৬ কম্পিউটারের যন্ত্রাংশ চুরি

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ২৯, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ

ঝিনাইদহ পলিটেকনিক ইনস্টিটিউটের প্রায় ৫৬টি কম্পিউটারের বিভিন্ন যন্ত্রাংশ চুরির ঘটনা ঘটেছ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাত ২টার দিকে প্রতিষ্ঠানটির মূল ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় এ ঘটনা ঘটে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রকৌশলী সাজেদ উর রহমান জানান, সকালে প্রতিষ্ঠানে ঢুকে তারা দেখেন, কম্পিউটার ল্যাবের মধ্যে সিপিইউগুলো এলোমেলোভাবে পড়ে আছে। পরে কলেজের সিসি ক্যামেরা চেক করা হয়। সেখানে দেখা যায়, রাত ২টার দিকে তিনজন ব্যক্তি কলেজের প্রাচীর টপকে মই দিয়ে দ্বিতীয় তলায় ওঠে। পরে দ্বিতীয় ও তৃতীয় তলার কম্পিউটার ল্যাবের তালা কেটে ভেতরে ঢুকে অর্ধশতাধিক কম্পিউটারের র‌্যাম ও প্রসেসর খুলে নিয়ে যায়।

তিনি আরও জানান, চলে যাওয়ার সময় কম্পিউটার ল্যাবের দরজায় অন্য তালা লাগিয়ে চাবি প্রতিষ্ঠানেই ফেলে রেখে যায় তারা। এ ঘটনায় জেলা সদর থানায় মামলা করা হবে বলেও জানান তিনি।

কলেজের নিরাপত্তা প্রহরী বিল্লাল হোসেন বলেন, ‘রাত ১০ টার দিকে আমি ডিউটিতে আসি। রাতে কখন চুরি হয়েছে আমি কিছুই জানি না। স্যাররা বলছেন চোরেরা যাওয়ার সময় ল্যাবে অন্য তালা লাগিয়ে গেছে। কিন্তু ল্যাবে এখন যে তালা লাগানো আছে প্রত্যেকটাইপ্রতিষ্ঠানের তালা।’

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. সোহেল রানা জানান, চুরির ঘটনায় একটি অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। চুরি হওয়া মালামাল উদ্ধার ও দোষীদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে বলেও জানান তিনি।

সর্বশেষ - ধর্ম

ব্রেকিং নিউজ