রবিবার , ৬ জুন ২০২১ | ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুষ্ঠান
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করোনা সচেতনতা
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরীর খবর
  10. জাতীয়
  11. টিভি Live
  12. তথ্যপ্রযুক্তি
  13. দেশ জুড়ে
  14. ধর্ম
  15. নারী-ও-শিশু

পশ্চিমবঙ্গে আরও ১১৮ মৃত্যু, কলকাতায় আক্রান্ত ৩ লাখ পার

প্রতিবেদক
ltvofficial
জুন ৬, ২০২১ ১১:০৬ পূর্বাহ্ণ

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমেছে ভারতের পশ্চিমবঙ্গে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে মারা গেছেন ১১৮ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ১৫২।

সেই সঙ্গে রাজ্যের রাজধানী কলকাতায় আক্রান্ত ছাড়িয়েছে তিন লাখ। কলকাতায় নতুন সংক্রমণ ৭৮৬ জনের। এখন পর্যন্ত এ শহরের মোট আক্রান্ত হয়েছেন তিন লাখ ১৮৯ জন।

শনিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন সাত হাজার ৬৮২ জন। এর মধ্যে শুধু উত্তর ২৪ পরগনায় এক হাজার ৬৬৪ জন সংক্রমিত হয়েছেন।

এছাড়া জলপাইগুড়ি জেলায় ৬৯২ জন, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর ৪৮৪ জন করে, হুগলিতে ৪৭৭ জন, হাওড়ায় ৪৬৩ জন ও নদিয়া ৪৫৮ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ১৯ হাজার ১৩০ জন।

শনিবারের বুলেটিনে দৈনিক মৃত্যুর সংখ্যার নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা ২৮ জন। কলকাতায় মারা গেছেন ২৩ জন, নদিয়ায় ১৩, জলপাইগুড়িতে ১২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১১ জন, হাওড়ায় ছয়জন, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে পাঁচজন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে।

মুর্শিদাবাদে চারজন, পশ্চিম বর্ধমানে তিনজন, দার্জিলিং ও পূর্ব বর্ধমানে দুই জন করে আক্রান্ত মারা গেছেন। এছাড়া কালিম্পং, বাঁকুড়া, বীরভূম ও পূর্ব মেদিনীপুরে একজন করে রোগীর মৃত্যু হয়েছে।

এ দিন রাজ্যটিতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৭২ হাজার ৬৭২টি। দৈনিক সংক্রমণের হার নিম্নমুখী হয়ে দাঁড়িয়েছে ১০.৮৯ শতাংশে। ২৪ ঘণ্টায় এ রাজ্যে দুই লাখ ৯৩ হাজার ৬৪২ জনকে টিকা দেয়া হয়েছে।

সর্বশেষ - জাতীয়