শনিবার , ২০ মার্চ ২০২১ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুষ্ঠান
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করোনা সচেতনতা
  6. করোনাভাইরাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরীর খবর
  10. জাতীয়
  11. টিভি Live
  12. তথ্যপ্রযুক্তি
  13. দেশ জুড়ে
  14. ধর্ম
  15. নারী-ও-শিশু

সঙ্গী সত্যিই ভালোবাসে কি-না বুঝে নিন ৪ লক্ষণে

প্রতিবেদক
ltvofficial
মার্চ ২০, ২০২১ ১১:১৪ অপরাহ্ণ

ভালোবাসার মানুষটি যতই আপনাকে মন-প্রাণ দিয়ে ভালোবাসুক না কেন; তবুও মনে সামান্য দ্বিধা-দন্দ্ব থাকতেই পারে! ‘সে কি সত্যিই আমাকে ভালোবাসে?’ এমন প্রশ্নের উত্তর বারবার জানতে চায় মন!

এমন দ্বিধা-দ্বন্দ্বের মধ্যে থাকলে নিজেকেই কয়েকটি প্রশ্ন করুন। সঙ্গীর কোন ব্যবহারে আপনার এমনটি মনে হচ্ছে? কৌতূহল থাকলে সঙ্গীকে সরাসরি প্রশ্ন করে উত্তর জেনে নিন।

ভালোবাসার মানুষের প্রতি সন্দেহ ও হিংসা সবারই থাকে। তাই বলে অহেতুক সন্দেহ করে কখনো সম্পর্ক নষ্ট করবেন না। আপনার যদি মনে হয় সঙ্গী আপনাকে ভালোবাসে না, তাহলেও যেমন যাচাই করতে পারবেন; আবার সে যদি ভালো নাও বাসে তবুও জানতে পারবেন।

এজন্য কিছু কৌশল ও লক্ষণ বুঝে তা যাচাই করতে হবে। চলুন তবে জেনে নেওয়া যাক সঙ্গী আপনাকে ভালোবাসে কি-না তা পরীক্ষা করবে কীভাবে?

>> সঙ্গী কি আপনাকে প্রাধান্য দেয়? যদি প্রশ্নের উত্তর হ্যাঁ হয়, তবে আপনি ভাগ্যবান। কারণ সত্যিই যদি সঙ্গী আপনাকে ভালোবাসে; তবে সে আপনাকে তার জীবনে অনেক গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করবে। যেমন- সে যতই ব্যস্ত থাকুক না কেন আপনার ফোন ধরবে, এমনকি আপনার খোঁজ নেবে।

আবার পারিবারিক কোনো ঝামেলাতেও সে আপনার দোষ ধরবে না কিংবা সবার কোছ থেকে আপনাকে সেভ করবে। অন্যদিকে সঙ্গী যদি আপনাকে ভালো না বাসে; তাহলে সে এসব কাজ করবে না বরং বিরক্ত থাকবে আপনার উপর।

>> সঙ্গী কি আপনার ছোট ছোট আবদারগুলো পূরণ করে? ভালোবাসার মানুষটির সঙ্গে হাত ধরে ঘুরতে যাওয়া কিংবা সিনেমা হলে বসে মুভি দেখা বা রেস্টুরেন্টে খেতে যাওয়া, বিভিন্ন সময় ছোট ছোট গিফট দেওয়া-আপনাকে খুশি করতে এসব কি করেন আপনার সঙ্গী?

যদি করে থাকে; তাহলে সম্পর্কটি নিয়ে আপনার বিভ্রান্ত হওয়ার কারণ নেই। আপনাকে বেশি ভালোবাসে বলেই সঙ্গী ছোট খাটো এসব বিষয়ের মাধ্যমে আপনাকে সে খুশি করতে চাই।

> সঙ্গীর পরিবারের সঙ্গে কখনো আপনাকে পরিচয় করিয়েছে? যদি করিয়ে থাকে, তাহলে খুবই ভালো। সঙ্গী যখন ভালোবাসার মানুষটিকে সারাজীবনের জন্য চায়; তখনই কেবল সে তার পরিবারের সঙ্গে বিশেষ মানুষটিকে পরিচয় করিয়ে দেয়।

বিষয়টি খুবই ইতিবাচক। আপনার সঙ্গী যদি এমনটি করে; তবে আপনার সন্দেহ করার কোনো কারণই নেই। সে আপনাকে সত্যিই ভালোবাসে।

>> আপনার মতামত কি কখনো জানতে চায় সঙ্গী? যদি সে এমনটি করে থাকে; তবে বুঝতে হবে আপনাকে সে গুরুত্ব দেয় এবং সম্মান করে।

আপনার পছন্দ-অপছন্দ জানতে চাওয়া কিংবা কোনো কাজ শুরু করার আগে মতামত জানার বিষয়টি সংসার কিংবা দাম্পত্য জীবনে ইতিবাচক প্রভাব ফেলে। আর যদি সঙ্গী আপনার কোনো মতামতকেই প্রাধান্য না দেয়; তাহলে বুঝতে হবে সে আপনাকে পাত্তা দেয় না।

সর্বশেষ - বিনোদন