ltv
বুধবার , ১০ নভেম্বর ২০২১ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. জাতীয়
  5. টপ নিউজ
  6. দেশজুড়ে
  7. বিনোদন
  8. বিশেষ প্রতিবেদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

সিঙ্গাপুরে চিড়িয়াখানায় ৪ সিংহ করোনায় আক্রান্ত

প্রতিবেদক
ltvnews24.com
নভেম্বর ১০, ২০২১ ১০:৪৫ পূর্বাহ্ণ

সিঙ্গাপুরের একটি চিড়িয়াখানায় চারটি এশিয়াটিক সিংহের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ওই চিড়িয়াখানার একজন স্টাফ কিছুদিন আগে করোনায় আক্রান্ত হন। তার সংস্পর্শে আসার পরই সিংহগুলোর দেহে করোনা ধরা পড়ে বলে এক প্রতিবেদনে জানানো হয়েছে।

চিড়িয়াখানার দায়িত্বে থাকা মানদাই ওয়াইল্ডলাইফ গ্রুপের পশু চিকিৎসা, সংরক্ষণ ও গবেষণা বিষয়ক ভাইস প্রেসিডেন্ট ডা. সঞ্জা লুজ বলেন, করোনায় আক্রান্ত হওয়া সিংহদের শারীরিক অবস্থা ভালো আছে, তারা বেশ সতর্ক রয়েছে এবং ঠিকমতো খাওয়া-দাওয়া করছে।

এদিকে, সিঙ্গাপুরে নতুন করে আরও ৩ হাজার ৩৯৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। এর মধ্যে ১৬৯ জন প্রবাসী শ্রমিক।

দেশটিতে এখন পর্যন্ত ২ লাখ ২৪ হাজার ২শ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নতুন করে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৫২৩ জন।

সিএনএর এক প্রতিবেদন অনুযায়ী, নাইট সাফারির চারটি এশিয়াটিক সিংহের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পর্যটকদের কাছে ওই চিড়িয়াখানা বেশ জনপ্রিয়। তবে সিংহগুলোর দেহে করোনার মৃদু উপসর্গ ধরা পড়েছে। শনিবার থেকে তাদের হাঁচি এবং কাশি হচ্ছিল বলে জানানো হয়েছে। এছাড়া করোনা শনাক্তের পর থেকে সিংহগুলো কিছুটা অলসভাবে সময় কাটাতে দেখা গেছে।

এনিমেল অ্যান্ড ভেটেরিনারি সার্ভিস (এভিএস) জানিয়েছে, এক স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় তার সংস্পর্শে আসা প্রাণীগুলোর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

ওই চিড়িয়াখানায় থাকা ৯টি এশিয়াটিক সিংহ এবং পাঁচটি আফ্রিকান সিংহকে আইসোলেশনে রাখার পরামর্শ দিয়েছে এভিএস। করোনায় আক্রান্ত হওয়া চার এশিয়াটিক সিংহের পিসিআর টেস্ট করা হয়েছে বলে জানানো হয়।

সোমবার সিঙ্গাপুরের ওই চিড়িয়াখানায় এক আফ্রিকান সিংহের দেহেও করোনার লক্ষণ দেখা দেওয়ায় এর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।

সর্বশেষ - আইন-আদালত