শনিবার , ২০ মার্চ ২০২১ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
  1. অনুষ্ঠান
  2. অর্থনীতি
  3. আইন আদালত
  4. আন্তর্জাতিক
  5. করোনাভাইরাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরীর খবর
  9. জাতীয়
  10. টিভি Live
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশ জুড়ে
  13. ধর্ম
  14. নারী-ও-শিশু
  15. প্রবাস

নিত্যপণ্যের বাজারে অভিযান, লক্ষাধিক টাকা জরিমানা

প্রতিবেদক
ltvofficial
মার্চ ২০, ২০২১ ১১:১০ অপরাহ্ণ

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে নিয়মিত অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (২০ মার্চ) অধিদফতরের মহাপরিচালক প্রদত্ত ক্ষমতাবলে এসব অভিযান পরিচালিত হয়।

এদিন ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা। এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি এবং সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

অভিযানে মাস্ক, আলু, চাল, পেঁয়াজ, ভোজ্যতেল, আদাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্যমূল্যে বিক্রি হচ্ছে কি-না তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, রশিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ১ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সাথে ব্যবসা পরিচালনাকারী সকল ব্যবসায়ীকে এ অধিদফতর সবসময় সাধুবাদ জানায়। ভোক্তা ও ব্যবসাবান্ধব একটি সুশৃঙ্খল বাজার ব্যবস্থা গড়ে তোলার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি। এছাড়াও সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে পণ্য কেনা-বেচার অনুরোধ জানান তিনি।

সর্বশেষ - জাতীয়