• English
  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

জাবি শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দায় জবি ছাত্র অধিকার পরিষদ

২:৫২ অপরাহ্ণ | রবিবার, ফেব্রুয়ারি ২১, ২০২১ শিক্ষা

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর গ্রামবাসীর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

শনিবার (২০ ফেব্রুয়ারি) সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রাকিব স্বাক্ষরিত এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে হামলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের বক্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে আখ্যা দেয়া হয়।

বিবৃতিতে বলা হয়, ‘করোনা প্রকোপের কারণে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় গেরুয়াসহ আশেপাশের এলাকায় অবস্থান করছে শিক্ষার্থীরা। যাদের অনেকেই ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এমতাবস্থায় হল খুলে দিয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানাচ্ছি। সম্প্রতি ববিসহ দেশের বিভিন্ন স্থানে অনবরত হামলা মামলা শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট ও জাতিকে মেধাশূণ্য করার ঘৃণ্য ষড়যন্ত্র বলে মনে করি।’

এছাড়াও উক্ত বিবৃতিতে অবরুদ্ধ শিক্ষার্থীদের এলাকা থেকে উদ্ধার ও আহত শিক্ষার্থীদের সু-চিকিৎসার ব্যবস্থা করে অনতিবিলম্বে হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন ও স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানানো হয়েছে।

শিক্ষার্থীরা জানান, ৯ ফেব্রুয়ারি (শুক্রবার) সন্ধ্যায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে গেরুয়া গ্রামের স্থানীয় মসজিদে ঘোষণা দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করেন গ্রামবাসী। এ হামলায় ৩০ জন আহত হয়েছেন তার মধ্যে শিক্ষার্থীর সংখ্যাই বেশি।