• English
  • আজ ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মধ্যরাতে ভেজাল সার ও কীটনাশক তৈরির কারখানার সন্ধান, আটক ২

৩:২৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জানুয়ারি ২৮, ২০২১ আইন আদালত, জাতীয়, দেশ জুড়ে

বগুড়ার শেরপুর উপজেলার মহিপুর গ্রামে ভেজাল সার ও কীটনাশক তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। বুধবার মধ্যরাতে অভিযান চালিয়ে ৩০ বস্তা ভেজাল সার ও সার তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। এ সময় দুই জনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন, মহিপুর কলোনি গ্রামের হাবিবর রহমানের ছেলে জাহিদ হোসেন (৪০) ও আব্দুস সামাদ ফকিরে ছেলে আল আমিন হোসেন (৩৬) । তবে ঘটনার মূলহোতা কারখানার মালিক জাকির হোসেন মিন্টু অভিযানকালে পালিয়ে গেছে। তিনি পঞ্চগড়ের দেবিগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানান, প্রায় ছয় মাস আগে ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন মহিপুর গ্রামের জাহিদ হোসেনের বাড়ি ভাড়া নেন জাকির হোসেন মিন্টু। এছাড়া পাশের আরও দুইটি গোডাউন ঘরও ভাড়া নেন তিনি। এরপর সেখানে ভেজাল সার ও কীটনাশক তৈরি শুরু করেন। একটি প্রভাবশালী মহলকে ম্যানেজ করে এসব ভেজালপণ্য বাজারজাত করতেন তিনি। ওই গোডাউনের ভেতরে অন্তত দশটি ভারতীয় কোম্পানির নাম লেখা সারের বস্তা রয়েছে। পাশেই মাটি ও ইটের খোয়া জাতীয় সার তৈরির উপকরণ, রং ও এক প্রকার আঠার স্তুপ রাখা ছিল। এছাড়া বেশকিছু নামিদামি কীটনাশক কোম্পানির নাম লেখা খালি প্যাকেট পওয়া যায়।

শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। কারখানার মালিককে আটকের জন্য অভিযান চলছে। ওই কারখানা থেকে ৩০ বস্তা ভেজাল সার, ৫০ কেজি রং, ১৫টি কোম্পানির প্যাকেটের নকল লেভেল, স্প্রে মেশিন, মাটি ও ইটের খোয়ার বস্তা জব্দ করা হয়েছে।