• English
  • আজ ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম

বিএসএফের গুলিতেই মারা যান গরু ব্যবসায়ী খাইরুল

৬:৫১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ডিসেম্বর ২৪, ২০২০ দেশ জুড়ে

ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তে খাইরুল নামের এক গরু ব্যবসায়ী বিএসএফের গুলিতে মারা গেছেন।

খাইরুল ইসলাম উপজেলার গোবরাকুড়া গ্রামের মৃত আব্দুল হেকিমের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি গোবরাকুড়া ক্যাম্প কমান্ডার উমর ফারুক।

তিনি বলেন, খাইরুল গরু আনার উদ্দেশ্যে সীমানা অতিক্রম করে ভারতে প্রবেশ করার সময় বিএসএফ তাকে গুলি করে। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে খাইরুল তার ভাই দুলালের কাছে বলে গেছেন গরু আনতে গেলে বিএসএফ তাকে গুলি করে।

বিএসএফের সাথে কোনো বৈঠক হয়েছে কিনা জানতে চাইলে ক্যাম্প কমান্ডার উমর ফারুক বলেন, বুধবার (২৩ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায় পতাকা বৈঠকে বিএসএফ গুলি করার বিষয়টি অস্বীকার করেছেন। আবার বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিকালে বিএসএফের সাথে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। তবে কখন বিএসএফের সাথে পতাকা বৈঠক হবে। তার সময় এখনো নির্ধারণ করা হয়নি বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার গোবরাকুড়া সীমান্তের ১১২৪নং মেইন পিলার সংলগ্ন এলাকায় গুলিবিদ্ধ হন খাইরুল।

খবর পেয়ে পরিবারের লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আনার পথে খাইরুল মারা যান।

এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে খাইরুল ইসলাম নামের গুলিবিদ্ধ গরু ব্যবসায়ীর লাশ থানায় নিয়ে আসা হয়।

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, লাশ ময়নাতদন্ত করার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।