• English
  • আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম

রোনালদোর হাতে এমন এক ট্রফি যা কখনও মেসি জিততে পারেননি

৬:৩৯ অপরাহ্ণ | সোমবার, ডিসেম্বর ২১, ২০২০ দেশ জুড়ে

ক্রিশ্চিয়ানো রোনালদো আর লিওনেল মেসির মধ্যে সেরার বিতর্কটা যেন থামবার নয়। কারও চোখে মেসি সেরা, তো কারও চোখে রোনালদো। মুখে স্বীকার না করলেও বিশ্ব ফুটবলের সেরা এই দুই তারকার মধ্যে মনে মনে শ্রেষ্ঠত্বের একটা লড়াই আছেই।

বার্সেলোনার আর্জেন্টাইন খুদেরাজ মেসি যেমন ছয়টি ব্যালন ডি’অর জিতেছেন। রোনালদো এখনও এই জায়গায় পিছিয়ে। জুভেন্টাসের পর্তুগিজ তারকা জিতেছেন পাঁচটি ব্যালন ডি’অর।

তবে এবার নতুন এক শ্রেষ্ঠত্বের পুরস্কারে এগিয়ে গেলেন রোনালদো, যেটি কখনও মেসি জিততে পারেননি। রোববার রাতে জুভেন্টাস সুপারস্টার হাতে নিয়েছেন ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’।

২০০৩ সালে প্রথমবারের মতো ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ চালু হয়। ২৮ বছরের বেশি বয়সী সক্রিয় খেলোয়াড়দের মধ্যে এই পুরস্কার দেয়া হয়। মজার ব্যাপার হলো, একজন ফুটবলার কেবল একবারই এটি জিততে পারেন।

রোনালদোর আগে এই পুরস্কার জিতেছেন রবার্তো বাজিও, আলেসান্দ্রো দেল পিয়েরো এবং রোনালদিনহোর মতো তারকারা। রোববার এই পুরস্কার হাতে পাওয়ার পর চোখে মুখে উচ্ছ্বাস দেখা যাচ্ছিল সিআরসেভেনের।

বছরজুড়ে দুর্দান্ত পারফরম্যান্সের পর রোনালদোর জন্য এই পুরস্কার জেতাটা বড় কোনো বিস্ময় ছিল না। ঐতিহ্য অনুযায়ী, তিনি এই সিমেন্টের ওপর নিজের পা রাখবেন এবং সেই স্মৃতি সংরক্ষণ করা হবে।