• English
  • আজ ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম

বিপদে পড়া পাকিস্তানকে বাঁচালেন ‘বুড়ো’ হাফিজ

৪:৪৯ অপরাহ্ণ | রবিবার, ডিসেম্বর ২০, ২০২০ খেলাধুলা

কথায় আছে, অভিজ্ঞতা বাজারে কিনতে পাওয়া যায় না। টি-টোয়েন্টিকে যতই তরুণদের খেলা বলা হোক, অভিজ্ঞতা সব জায়গায়ই দরকার আছে, চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন ৪০ বছর বয়সী মোহাম্মদ হাফিজ।

আক্ষেপ একটাই। একটুর জন্য সেঞ্চুরিটা পেলেন না। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের ৫৭ বলে হার না মানা ৯৯ রানের বিধ্বংসী ইনিংসে ভর করেই হ্যামিল্টনে বাঁচা-মরার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৬ উইকেটে ১৬৩ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে পাকিস্তান।

টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ম্যাচের মতোই কিউই বোলারদের তোপে পড়ে পাকিস্তান। টপ অর্ডারে যা একটু ভালো খেলছিলেন মোহাম্মদ রিজওয়ান, তিনিও ২০ বলে ২২ রানে আটকে যান। ১৬ রানে ২টি আর ৫৬ রানে ৪টি উইকেট হারিয়ে ধুঁকতে থাকে সফরকারিরা।

সেখান থেকে দলকে টেনে তুলেছেন মোহাম্মদ হাফিজ। তার প্রায় অর্ধেক বয়সী হায়দার আলি (৮), আবদুল্লাহ শফিকরা (০) যখন টি-টোয়েন্টির তারুণ্য মাঠে প্রমাণ করতে পারেননি, বর্ষীয়ান হাফিজ সেটি করে দেখিয়েছেন।

যখন যাকে সঙ্গে পেয়েছেন, জুটি গড়ার চেষ্টা করেছেন। কিন্তু রিজওয়ান ছাড়া কেউই বিশের ঘরও ছুঁতে পারেননি। শেষতক ৫৭ বলে ১০ বাউন্ডারি আর ৫ ছক্কায় হাফিজ অপরাজিত থাকেন ৯৯ রানে। এর মধ্যে শেষ বলে ছক্কাসহ শেষ ওভারে একটি চার আর দুটি ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের টিম সাউদি বল হাতে আগুন ঝরিয়েছেন। ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ৪টি উইকেট শিকার এই পেসারের।