• English
  • আজ ১লা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম

টস জিতে ব্যাটিংয়ে ভারত, অসি দলে একজনের অভিষেক

১:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ডিসেম্বর ১৭, ২০২০ খেলাধুলা

অ্যাডিলেইডে সিরিজের একমাত্র দিবারাত্রির টেস্টে টস জিতেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। কোনো দ্বিতীয় চিন্তা না করে সরাসরি ব্যাটিংয়ের সিদ্ধান্ত জানিয়েছেন তিনি। অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনও চেয়েছিলেন আগে ব্যাট করতে।

আজকের এই ম্যাচের আগে এপর্যন্ত টেস্টে ২৫ বার টস জিতেছেন কোহলি, কোনোটিই হারেনি ভারত। এই ২৫ ম্যাচের মধ্যে ২১টি জিতেছে তারা, ড্র হয়েছে ৪টি। আজ ২৬তম টস জয়ের ঘটনায়ও ম্যাচ জেতার আশায় থাকবে ভারত।

এই ম্যাচে ভারতীয় দলে কোনো অভিষিক্ত খেলোয়াড় নেই। তবে অস্ট্রেলিয়া তাদের ঐতিহ্যবাহী ব্যাগি গ্রিন দিয়েছে পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে। অস্ট্রেলিয়ার ৪৫৯তম ক্রিকেটার হিসেবে টেস্ট খেলতে নামবেন তিনি।

ভারত একাদশ
বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মোহাম্মদ শামি এবং জসপ্রিত বুমরাহ।

অস্ট্রেলিয়া একাদশ
জো বার্নস, ম্যাথু ওয়েড, মার্নাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, টিম পেইন(অধিনায়ক ও উইকেটরক্ষক), প্যাট কামিনস, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজলউড।