• English
  • আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় মৃত্যু বেড়েছে, কমেছে আক্রান্ত

৩:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ২৩, ২০২০ জাতীয়

বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৯৮ জনের নমুনা পরীক্ষা করে ২ হাজার ৮৫৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দঁড়াল ২ লাখ ১৬ হাজার ১১০ জন। নতুন করে মৃত্যু হয়েছে আরও ৫০ জনের। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৮০১ জন। আক্রান্তদের মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ০৬ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৯ হাজার ২০৮ জনে।

এর আগে বুধবার (২২ জুলাই) একদিনে ২ হাজার ৭৪৪ জন করোনা রোগী শনাক্ত এবং ৪২ জনের মৃত্যুর তথ্য প্রকাশ করে স্বাস্থ্য অধিদফতর।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বব্যাপী ১ কোটি ৫৩ লাখ ৯০ হাজার ২২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ লাখ ৩০ হাজার ৫৩৭ জনের। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ লাখ ৬৭ হাজার ৪৬৩ জন করোনা রোগী।

                 ২৩ জুলাই (বৃহস্পতিবার) এর আপডেট

 গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ২৮৫৬ ২১৬১১০
মৃত্যৃ ৫০ ২৮০১
সুস্থ ২০০৬ ১১৯২০৮
পরীক্ষা ১২৩৯৮ ১০৯৮৯৮৭