• English
  • আজ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
সংবাদ শিরোনাম

সাবেক ক্রিকেটারদের নিয়ে টি-টেন টুর্নামেন্ট শ্রীলঙ্কায়

৩:০৬ অপরাহ্ণ | বুধবার, জুন ২৪, ২০২০ খেলাধুলা

এশিয়ান দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করতে পারেনি। দেশটির সরকার করোনাকে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে। ইতিমধ্যে লকডাউন ও জরুরী অবস্থা উঠিয়ে দেওয়া হয়েছে। দেশটিতে এখন ক্রিকেট ফেরানোর পরিকল্পনা করছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

আন্তর্জাতিক সূচি আয়োজনের জন্য চেষ্টা করলেও সফল হয়নি তারা। আগস্ট-সেপ্টেম্বরে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের লক্ষ্য আছে তাদের। এদিকে তার আগে সাবেক ক্রিকেটারদের নিয়ে দেশটিতে টি-টেন টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করেছে পুত্তালাম ডিস্ট্রিক ক্রিকেট অ্যাসোসিয়েশন। এতে অনুমতি মিলেছে শ্রীলঙ্কা ক্রিকেটের পক্ষ থেকে। তবে এসএলসি জানিয়ে দিয়েছে জাতীয় দলের চুক্তিভুক্ত কোনো খেলোয়াড়কে এই টুর্নামেন্টের জন্য ছাড়বে না তারা।

২৫ জুন থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে ইতিমধ্যে খেলার জন্য রাজি হয়েছেন অজন্তা মেন্ডিস, চামারা সিলভা, নুয়ান কুলাসেকারা, সচিত্রা সেনানায়েকা, চামারা কাপুগেদারা, থিলান থুসারা, দামিক্কা প্রাসাদ, আসেলা গুনারত্নেরা। এছাড়াও আয়োজক কমিটি আরও অনেক সাবেক খেলোয়াড়দের খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছে। কেউ কেউ না করলেও অনেকে এখনও কোনো উত্তর জানায়নি।

অনুষ্ঠেয় এই টি-টেন টুর্নামেন্ট ৮ দল নিয়ে আয়োজনের কথা রয়েছে। যেখানে গ্রুপ স্টেজ হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। এরপর কোয়ালিফায়ার এবং এলিমেনিটর ম্যাচ আয়োজন করা হবে। ৬ জুলাই ফাইনাল দিয়ে পর্দা নামবে আসরটির।

আর এই টুর্নামেন্টে সরকারের দেওয়া সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলা হবে বলে জানিয়েছে অংশ নেওয়া সাবেক এক লঙ্কান ক্রিকেটার।